Friday, February 1, 2013

Honey Herbal

৩০ মিনিটেই ঝকঝকে ত্বক!
অনলাইন ডেস্ক:
সারাদিনের কর্মব্যস্ত জীবন শেষে বাসায় ফিরেছেন? চোখে-মুখে ক্লান্তির ছাপ? রোদে পুরে কালসিটে পড়ে গেছে ত্বকে? একদিনেই মনে হচ্ছে ১০ বছর বুড়িয়ে গেছেন? সন্ধ্যায় প্রিয় মানুষটিকে দেওয়া শিডিউল বাতিল করতে মন চাইছে? মাত্র ৩০টা মিনিট সময় বের করে নিন। তারপরেই দেখুন নিজেকে কতটা ঝকঝকে করে তুলতে পারেন। ঘরোয়া উপকরণে চটজলদি তৈরি করে ফেলুন ফেসমাস্ক।
উপকরণঃ
মধু ২ টেবিল চামচ
১ টি ডিমের সাদা অংশ
গোলাপজল
পদ্ধতিঃ
প্রথমে মধু এবং ডিমের সাদা অংশ একটি বাটিতে নিয়ে ভালোমত মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে এবং গলায় আলতোভাবে লাগান। ২০ মিনিট রেখে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। আগেই একটি পাত্রে গোলাপজল নিয়ে এতে কিছু তুলোর বল ভিজিয়ে ফ্রিজে রাখুন। ফেইস মাস্কটি ধুয়ে ফেলার পর এই ঠাণ্ডা তুলোর বল পুরো মুখে বুলিয়ে নিন। দুটি তুলোর বল চোখের ওপর রেখে দিন ১০ মিনিট। এরপর আবার মুখ ধুয়ে শুকিয়ে ত্বকে লাগান ময়েসচারাইজার। এবার সাহস করে আয়নার সামনে গিয়ে দাঁড়ান। দেখুন ৩০ মিনিট আগের আপনার সঙ্গে বর্তমানের কতটা ফারাক। চেহারায় নেই ক্লান্তির ছাপ। ত্বকের উজ্জ্বলতা বেড়ে গেছে অনেক।



Tips:
যাঁদের ত্বক তৈলাক্ত তাঁরাও ভাবেন, ময়শ্চারাইজার লোশন তাঁদের জন্য নয়। এটিও ঠিক নয়। তাঁরা পানিযুক্ত ময়শ্চারাইজার ব্যবহার করবেন। তা না হলে ত্বক রুক্ষ হয়ে যাবে।

No comments:

Post a Comment